হিলি সীমান্তে ৪০ হাজার পিস এয়ার রাইফেল ও গুলি উদ্ধার

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২১

দিনাজপুরের হিলি সীমান্তে অভিযান চালিয়ে ব্যাটারি চালিত একটি ইজিবাইক থেকে দুটি স্টান্ডসহ ৪০ হাজার পিস এয়ার রাইফেল ও পিস্তলের গুলি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার দুপুরে হিলি-বিরামপুর সড়কের বড়চড়া বিজিবি চেকপোষ্টের সামনে থেকে গুলিসহ ইজিবাইকটি জব্দ করে বিজিবি। তবে এর সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হাসান টিটো জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে গুলি আসতে পারে এমন তথ্য পায় বিজিবি। সেই তথ্যের ভিত্তিতে গতদুদিন থেকেই সীমান্ত এলাকায় তৎপর ছিল বিজিবি। আজ দুপুরের দিকে বিজিবির ডাঙ্গাপাড়া ক্যাম্পের সদস্যরা সীমান্তে বিজিবির বড়চড়া চেকপোষ্টের সামনে হিলি থেকে বিরামপুরের দিকে যাওয়া একটি ব্যাটারি চালিত ইজিবাইককে সন্দেহ হলে থামার সংকেত দেয়। বিজিবির সংকেত পেয়ে এর চালক ইজিবাইকটি ফেলে রেখে পালিয়ে যায়। পরে ইজিবাইকটিতে তল্লাশী চালিয়ে চালকের সিটের নিচ থেকে বিশেষ কায়দায় রাখা একটি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। সেই ব্যাগের ভেতর থেকে ৪০ হাজার পিস এয়ার রাইফেল ও পিস্তলের গুলি এবং দুটি স্টান্ড উদ্ধার করা হয়। এগুলো জার্মানির তৈরি ও ভারতের পত্রিকা দিয়ে মুড়ানো ছিল তাতে করে ভারত থেকে আনা হয়েছে বলে জানা গেছে। ইজিবাইকসহ জব্দকৃতগুলির বিজিবি নির্ধারীত সিজার মুল্য ৮১ লাখ ৬০ হাজার টাকা।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের বিভিন্ন এলাকায় পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, এই নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন নাশকতা ও সন্ত্রাস সৃষ্টির জন্যই এগুলো আনা হচ্ছে। তবে দেশকে মাদকমুক্ত ও সন্ত্রাসমুক্ত করতে আমরা একযোগে সবাই কাজ করে যাচ্ছি, অন্য সংস্থাও কাজ করে যাচ্ছে, এতে করে সবধরনের নাশকতা আমরা উড়িয়ে দিবো বলেও জানান তিনি।
কেআই//