আগামী ৩০ নভেম্বরের পর দেশে অনিবন্ধিত অবৈধ অনলাইন পত্রিকাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, যেসব অনলাইন নিউজপোর্টাল রেজিস্ট্রেশন করার জন্য যথাযথভাবে আবেদন করেছে তাদের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও গোয়েন্দা সংস্থার কাছে রয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এসব পত্রিকার ভেরিফিকেশন প্রতিবেদন আমাদের হাতে আসবে। যেসব অনলাইন পত্রিকা ভুয়া-মিথ্যা তথ্য পরিবেশন করে, গুজব ছড়ায় তাদের শাস্তির আওতায় আনা হবে। একই সঙ্গে নিউজপোর্টালগুলো বন্ধ করে দেওয়া হবে।

অনুষ্ঠানে ‘সালু আলমগীর সাহিত্য পদক’ দেওয়া এবং শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণসহ দরিদ্র পরিবারের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের চেয়ারম্যান শাইখ কাজী এ এম ইউসুফ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক ছড়াকার আনজীর লিটন, ডিএনসিসি প্যানেল মেয়র ডেইজী সারওয়ার, বাংলা একাডেমির উপ-পরিচালক কবি আমিনুর রহমান সুলতান, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. তৈমুর মল্লিক, মহুয়ার সম্পাদক হামিদুর রহমান সখা প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ থেকে আগত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী, কবি ও লেখক শাশ্বতী ভট্টাচার্য, শিশির দাশগুপ্ত, তপোব্রত মুখোপাধ্যায়।