আইনজীবী ও সাংবাদিকরাও হামলার শিকার হচ্ছে : ফখরুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবৈধ সরকারের শাসনামলে দেশব্যাপী চলছে অন্যায়, অবিচার ও সন্ত্রাসী কর্মকান্ডের নারকীয় উৎসব। আইন-কানুনের ন্যুনতম চিহ্ন নেই বলেই শুধু বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীরাই আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা হামলার শিকার হচ্ছে না, আইনজীবী ও সাংবাদিকদেরও এই পৈশাচিক হামলা থেকে রেহাই দেয়া হচ্ছে না।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

গত ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বার ভবনে প্রবেশ করে আইনজীবী ও সাংবাদিকদের ওপর সশস্ত্র সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ বিবৃতিতে প্রদান করেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আইন শৃঙ্খলা বাহিনী সবকিছু দেখেও না দেখার কৌশল অবলম্বন করছে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছে না। ফলে সন্ত্রাসীরা আরও বীরদর্পে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে দেশে এক ভয়ানক ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গত ২৮ জানুয়ারি আইনজীবী ও সাংবাদিকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও তাদেরকে আহত করার ঘটনায় আমি ধিক্কার জানাই।

তিনি বলেন, বর্তমান সরকারের ছত্রছায়ায় এটি একটি ন্যাক্কারজনক ও জঘন্য ঘটনা হিসেবে ইতিহাসের পাতায় আরো একটি সাক্ষী হয়ে থাকবে। বিরোধী দল ও মতের মানুষসহ সাধারণ মানুষের আজ কোথাও যে কোনো নিরাপত্তা নেই তা আবারও প্রমাণ করলো বর্তমান গণবিরোধী ও জনবিচ্ছিন্ন সরকার। আওয়ামী ভয়াবহ দুঃশাসন থেকে নিস্তার লাভে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহবান জানাই।