কোহলিকে দলে নিতে চায়নি আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বিরাট কোহলি। ইতোমধ্যে ৭০টি সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গার পথে বর্তমান সময়ে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান কোহলি। অথচ এই তারকা ব্যাটসম্যানকেই দলে নিতে চায়নি আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজি।

২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম আসর থেকেই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে খেলছেন বিরাট কোহলি। সেই বছর তার অধিনায়কত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে নেয় ভারত। বিশ্বকাপ জয় করে ফেরা বিরাট কোহলিকে আইপিএল নিলামে দলে নেয়ার সুযোগ পেয়েও আগ্রহ দেখায়নি দিল্লি ডেয়ারডেভিলস।

আরসিবিতে সুযোগ পেয়ে নিজের পারফরম্যান্স দিয়ে টিম ম্যানেজমেন্টকে মুগ্ধ করেন কোহলি। জাতীয় দলের পাশাপাশি আইপিএলে ধারাবাহিক পারফর্ম করায় ২০১৩ সালে বেঙ্গালুরুর অধিনায়ক করা হয় কোহলিকে।

ব্যক্তিগত পারফরম্যান্সে বরাবরই সফল কোহলি। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ ৫ হাজার ৮৭৮ রানের মালিক কোহলি। কিন্তু অধিনায়ক হিসেবে ব্যর্থ তিনি।

গত আট বছর ধরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দিয়ে আসা কোহলি এখনও দলকে একটি শিরোপা উপহার দিতে পারেননি। তবে কোহলির ওপর আস্থা রয়েছে টিম ম্যানেজমেন্টের।