প্রতিবন্ধীকে মসজিদ কমিটি সভাপতির বলাৎকার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১

লক্ষ্মীপুরের রামগঞ্জে আনোয়ার হোসেন (২০) নামের এক বুদ্ধি প্রতিবন্ধীকে বলাৎকার করেছে শাহাআলম (৭০) নামের এক বৃদ্ধ। শাহাআলম উপজেলার করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের ছৈয়াল বাড়ির জামে মসজিদ কমিটির সভাপতি।

ঘটনার পর থেকে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম ও তারা বাবা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু তাহের।

২৯ জানুয়ারি রাতে উপজেলার বদরপুর গ্রামের বদরপুর ছৈয়াল বাড়ি জামে মসজিদের পাশে শাহাআলমের বসতঘরে এ ঘটনা ঘটে। সৃষ্ট ঘটনায় সোমবার রামগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, ঘটনার দিন রাতে বদরপুর ছৈয়াল বাড়ির মসজিদের সভাপতি শাহআলম বুদ্ধি প্রতিবন্ধী আনোয়ারকে ভাত খাওয়ার প্রলোভন দেখিয়ে তার বসতঘরে ডেকে নিয়ে বলাৎকার করে। বলৎকারের ঘটনা দেখে ফেলে স্থানীয় আনোয়ার হোসেন নামের এক যুবক। পরে সে ঘটনাটি প্রকাশ করায় শাহআলম ও তার ছেলে সোহেল, রুবেল ও ভাবলু তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এরপর থেকে তারা পলাতক রয়েছে বলে এলাকাবাসী ও পুলিশ জানায়।

বুদ্ধি প্রতিবন্ধী আনোয়ারের ছোটবেলায় মা-মারা যায়। বাবা পুনরায় বিয়ে করলেও সে প্রতিবন্ধী হওয়ায় সৎ মা তাকে গ্রহণ করে না নেয়ার কারণে সে পার্শ্ববর্তী উপজেলা চাটখীল ছেড়ে বহুবছর যাবত তার নানার বাড়ি এলাকার রামগঞ্জের দক্ষিণ বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি কুঁড়েঘরে অস্থায়ীভাবে বসবাস করতো। গ্রামের মানুষের দেয়া খাবার খেয়ে তার দিন চলতো।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, বিষয়টি অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা, ৪ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে, আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এনকে