চুয়াডাঙ্গায় পৌঁছাল করোনা ভ্যাকসিন

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২১

চুয়াডাঙ্গায় পৌছিয়েছে ভারতের তৈরি ৩৬ হাজার ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন । আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ভ্যাকসিনবাহি গাড়িটি চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসে প্রবেশ করে।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন এএসএম মারুফ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার কনক কান্তি দাস, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সিনিয়র কনস্যালট্যান্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন, ডা. আবুল হোসেন, মেডিক্যাল অফিসার ডা. মো. আউলিয়ার রহমান ও ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক কে এম মুহসীন মাহবুব, ।

বেক্সিমকো ফার্মাসিটিউক্যাল ডেপুটি ম্যানেজার ডিস্ট্রিবিউশন কামরুল আহসান জানান, শুক্রবার খুলনা বিভাগের ৬টি জেলায় ভ্যাকসিন বিতরণ করা হয়েছে। এর মধ্যে-কুষ্টিয়ায় ৫ কার্টন,মেহেরপুরে ১ কার্টন, চুয়াডাঙ্গায় ৩ কার্টুন, ঝিনাইদহে ৫ কার্টুন, মাগুরায় ২ কার্টুন ও নড়াইলে ২ কার্টুন। প্রতিটি কার্টুনে ১২শ’ ভায়াল আছে। এতে ৩৬ হাজার ডোজ হবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহের শেষ ভাগে জেলায় ৫০টি কেন্দ্রের মাধ্যমে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ভ্যাকিসিনগুলো সিভিল সার্জন অফিসের ইপিআই স্টোরে আইএলআর ফ্রিজে সংরক্ষন করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, সঠিক ও সুষ্ঠভাবে এই ভ্যাকসিন প্রদানের জন্য একটি কমিটি হয়েছে। যারা পুরো বিষয়টি মনিটরিং করবে এবং এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করবে। পর্যায়ক্রমে জেলার সবাইকে এ ভ্যাকসিন দেওয়া হবে।