করোনার ভ্যাকসিন বেসরকারী খাতে না দেয়ার আহ্বান বাবলু’র

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১

করোনাভাইরাসের ভ্যাকসিন বেসরকারী খাতে গেলেই মুনাফালোভীদের দৌরাত্ম বেড়ে যাবে। তাই করোনার ভ্যাকসিন বেসরকারী খাতে না দেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে কোন কেলেংকারি মেনে নেয়া হবেনা। করোনা ভ্যাকসিন নিয়ে কেউ ব্যবসা করবে আমরা তা চাইনা। করোনা টেষ্ট বেসরকারী খাতে দেয়ার ফলে যে কেলেংকারি হয়েছে তাতে বিশ্বের কাছে আমাদের মাথা হেট হয়ে গেছে।

সোমবার (২৫ জানুয়ারি) জাপার বনানী কার্যালয়ে জাতীয় যুব সংহতির নবগঠিত আহবায়ক সাবেক সংসদ সদস্য হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ ও সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীনের নেতৃত্বে নেতৃবৃন্দ জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ফুলেল শুভেচ্ছা জানানোর সময় তিনি এসব কথা বলেন।

বাবলু বলেন, প্রতিটি দেশ সরকারী ব্যবস্থাপনায় জনগণের মধ্যে করোনা ভ্যাকসিন সরবরাহ করছে। একদিকে গরিব দেশ তারপর করোনার কারণে বেকারত্ব বেড়ে গেছে। তাই সরকারিভাবেই প্রতিটি মানুষের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে। করোনা ভ্যাকসিন দেয়া নিয়ে সরকারের রোডম্যাপ ও স্বচ্ছ পরিকল্পনা দেশবাসীর সামনে তুলে ধরতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

এ প্রসঙ্গে জাপা আরো বলেন, দেশের সরকারি হাসপাতালগুলোতে কোন চিকিৎসা নেই। সাধারণ মানুষের পক্ষে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেয়া সম্ভব নয়। তাই প্রতিটি হাসাপাতালে করোনাসহ সকল চিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান।

এসময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, দেশে বিনিয়োগ বন্ধ হয়ে গেছে শুধু চাঁদাবাজীর কারণে। আগে ছাত্রদল ও যুবদল চাঁদাবাজী করতো এখন চাঁদাবাজী করছে ছাত্রলীগ-যুবলীগ। ফুটপাতে হকাররা ব্যবসা করতে পারছেনা, বাজারে মাছ বেচতেও চাঁদা দিতে হবে। সন্ত্রাস, চাঁদাবাজ, দলবাজ ও টেন্ডারবাজ মুক্ত পল্লীবন্ধু নতুন বাংলাদেশ গড়তে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের-এর হাত শক্তিশালী করতে যুব সংহতি নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় যুব সংহতি যুগ্ম আহ্বায়ক তারেক এ আদেল, হেলাল উদ্দিন, মোঃ হেলাল উদ্দিন, মিজানুর রহমান, ফজলুল হক ফজলু, সাইফুল ইসলাম, আফজাল হোসেন হারুন, শেখ মোঃ সরোয়ার হোসেন, দ্বীন ইসলাম, রাজা হোসেন রাজা, মুশফিকুর রহমান, আলতাফুর রহমান আলতাফ, ওয়াসিউর রহমান দোলন প্রমুখ।