সাইফউদ্দিনের জোড়া আঘাত

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১

করোনাভাইরাসের কারণে গত মার্চে খেলা বন্ধ হওয়ার পর সোমবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন মোহাম্মদ সাইফউদ্দিন। জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডার দীর্ঘদিন পর মাঠে নেমেই সাফল্য পেলেন। তার জোড়া আঘাতে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় অধিনায়ক জেসন মোহাম্মদের পর এনকেরুমা বোর্নের উইকেট শিকার করেন সাইফউদ্দিন।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ২৯৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ। ২৫.৩ ওভারে ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে ক্যারিবীয়রা।

সোমবার সিরিজের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ (৬৪*), মুশফিকুর রহিম (৬৪), তামিম ইকবাল (৬৪) ও সাকিব আল হাসানের (৫১) ফিফটিতে ভর করে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানে উইকেট হারায় উইন্ডিজ। সিরিজের তিন ম্যাচেই বাংলাদেশ দলকে ব্রেক থ্রু উপহার দেন মোস্তাফিজুর রহমান। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন কেজর্ন ওটলি।

এর আগে প্রথম দুই ম্যাচে দলীয় ৯ ও ১০ রানে ক্যারিবীয় ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফেরান মুশফিক।

এরপর দলীয় ৩০ রানে উইন্ডিজ শিবিরে ফের আঘাত হানেন কাটার মাস্টার। তার দ্বিতীয় শিকারে পরিণত হন সুনীল অ্যামব্রিস। আগের ম্যাচে মোস্তাফিজের শিকারে পরিণত হওয়ার আগে ৭ ও ৬ রানে আউট হওয়া এই ওপেনার এদিন ফেরেন ১৩ রানে।

৩০ রানে দুই ওপেনারের উইকেট হারানো উইন্ডিজ খেলায় ফেরার আগেই হারায় তৃতীয় উইকেট। দলীয় ৪৮ রানে অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরেন কাইল মায়ার্স (১১)।

এরপর ৪৬ রানের ব্যবধানে ২ উইকেট হারায় উইন্ডিজ। দলীয় ৭৯ রানে আউট হন অধিনায়ক জেসন মোহাম্মদ। তার আগে ৩৬ বল খেলে করেন ১৭ রান। দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরার চেষ্টা করেও ব্যর্থ হন এনকেরুমা বোর্ন। ৬৬ বলে ৩১ রান করা এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন।

Shares
facebook sharing buttonmessenger sharing buttontwitter sharing buttonpinterest sharing buttonlinkedin sharing buttonprint sharing button