মিসবাহকে প্রশংসায় ভাসালেন হাফিজ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও টিম ম্যানেজমেন্টের প্রসঙ্গ উঠলেই এক ঝুড়ি সমালোচনার পসরা মেলে বসেন দেশটির অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

প্রায়শই প্রধান কোচ মিসবাহ-উল-হক ও নির্বাচকমণ্ডলীর কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন তিনি। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভরাডুবির পর নির্বাচকমণ্ডলীর এক হাত নিয়েছেন হাফিজ।

কিন্তু এবার ঠিক উল্টো পথে হাঁটলেন তিনি। বর্তমান টিম ম্যানেজমেন্ট ও কোচ মিসবাহকে প্রশংসায় ভাসিয়েছেন হাফিজ।

২০২০ সালে তার ব্যাটিং পারফরম্যান্সে উন্নতির জন্য কোচ মিসবাহের হাত রয়েছে বলে জানান এ অলরাউন্ডার।

বুধবার লাহোর স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনে (এসজেএএল) অতিথি হিসেবে উপস্থিত হন হাফিজ।

৪০ বছর বয়সী এ অলরাউন্ডার সেখানে বলেন, আমার গত বছরের ব্যক্তিগত সাফল্যে জাতীয় দলের বর্তমান কোচিং স্টাফদের অবদান রয়েছে। তারা যার যার অবস্থান থেকে সেরাটা ঢেলে দিয়েছেন। আগের তুলনায় গত বছরে আমার পারফরম্যান্স বেশ ভালো ছিল। আর এতে বর্তমান জাতীয় দলের হেড কোচ মিসবাহ-উল-হক ও অন্যান্য কোচিং স্টাফের কৃতিত্বই বেশি।

পাক কোচিং স্টাফদের কৃতিত্ব দেয়ার পেছনের ব্যাখ্যাও দেন হাফিজ।

তিনি বলেন, যখন কোনো ক্রিকেটার দেশে বা দেশের বাইরে আন্তর্জাতিক ম্যাচে নজরকাড়া পারফর্ম করে, তখন এর কৃতিত্ব শুধু সেই ক্রিকেটারকেই দেওয়া হয়। অথচ যখন কোনো ক্রিকেটার ব্যর্থ হন, তার সব দায় এসে পড়ে কোচ ও টিম ম্যানেজমেন্টের ওপর।

আর সে কারণেই নিজের ব্যক্তিগত সাফল্যে কৃতিত্বের ভাগিদার হিসেবে পাক কোচিং স্টাফদের নাম নিলেন মোহাম্মদ হাফিজ।

প্রসঙ্গত, ২০২০ সালে টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মোহাম্মদ হাফিজ। আট টি-টোয়েন্টি ম্যাচে ৮৩ স্ট্রাইক রেটে ৪১৫ রান এসেছে হাফিজের ব্যাট থেকে। টি-টোয়েন্টিতে চারটি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।

তথ্যসূত্র: ডন