ভাস্কর্য ভাংচুরের ঘটনায় সম্পাদক ফোরামের নিন্দা ও উদ্বেগ

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২০

নির্মানাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনায় বাংলাদেশ সম্পাদক ফোরাম গভীর উদ্বেগ ও  নিন্দা জানিয়েছে। আজ শনিবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে সম্পাদক ফোরাম এই নিন্দা জানায়।

সম্পাদক ফোরাম মনে করে, জাতির পিতার ভাস্কর্যের উপর এই হামলা, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত। এ হামলা উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হীন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার একটি অপপ্রয়াস। ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত আপামর জনতা এই অপশক্তিকে প্রতিহত করবেই। অবিলম্বে এই হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বাংলাদেশ সম্পাদক ফোরাম জোর দাবি জানাচ্ছে।

বিবৃতি দাতারা হলেন:
সম্পাদক ফোরারেম উপদেষ্টা পরিষদের সদস্য  ইকবাল সোবহান চৌধুরী-সম্পাদক, ডেইলি অবজারভার; নাঈমুল ইসলাম খান-সম্পাদক, আমাদের কুমিল্লা; শ্যামল দত্ত-সম্পাদক, ভোরের কাগজ; শাজাহান সরদার-সম্পাদক, বাংলাদেশ জার্নাল; আজিজুল ইসলাম ভূঁইয়া-সম্পাদক, বাংলাদেশের খবর, কে.এম. বেলায়েত হোসেন-সম্পাদক, ভোরের ডাক ও শরিফ সাহাবুদ্দিন-সম্পাদক, বাংলাদেশ পোস্ট।

সম্পাদক ফোরামের আহ্বায়ক কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম রতন- সম্পাদক, দৈনিক স্বদেশ প্রতিদিন; যুগ্ম-আহ্বায়ক মাহমুদ আনোয়ার-ভারপ্রাপ্ত সম্পাদক, আলোকিত বাংলাদেশ ও নাসিমা খান মন্টি, সম্পাদক, আমাদের নতুন সময়।

সম্পাদক ফোরামের সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার- সম্পাদক, দৈনিক আজকালের খবর।

সম্পাদক ফোরামের সদস্য আহসান উল্লাহ-সম্পাদক, দৈনিক জনতা; ড. এনায়েত করিম-সম্পাদক, ডেইলি ইন্ডাস্ট্রি; মো. আহসান হাবীব-সম্পাদক, দৈনিক খোলাকাগজ; দুলাল আহমেদ চৌধুরী-সম্পাদক, মানবকণ্ঠ;, মীর মনিরুজ্জামান-সম্পাদক, শেয়ারবিজ; মফিজুর রহমান খান বাবু-সম্পাদক, বাংলাদেশের আলো; রিমন মাহফুজ-ভারপ্রাপ্ত সম্পাদক, সংবাদ প্রতিদিন; এসএম মাহবুবুর রহমান-ভারপ্রাপ্ত সম্পাদক, প্রতিদিনের সংবাদ; মোহাম্মদ আশরাফ আলী-সম্পাদক, বাংলাদেশ বুলেটিন; নাজমুল আলম তৌফিক-সম্পাদক-ডেইলি সিটিজেন টাইমস; ৮ বিভাগের : কাজী নাছির উদ্দিন বাবুল-সম্পাদক, আজকের বার্তা (বরিশাল); জগদীশ চন্দ্র সরকার-সম্পাদক, স্বদেশ সংবাদ (ময়মনসিংহ); সৈয়দ ওমর ফারুক-সম্পাদক, বীর চট্টগ্রাম মঞ্চ (চট্টগ্রাম); আকবারুল হাসান মিল্লাত-সম্পাদক, দৈনিক সোনার দেশ (রাজশাহী); আহমেদ নূর-সম্পাদক, দৈনিক সিলেট মিরর (সিলেট); মকবুল হোসেন মিন্টু-সম্পাদক, দৈনিক রাজপথের দাবি (খুলনা); আব্দুল বারী তোতা-সম্পাদক, প্রথম খবর (রংপুর) ও সুমনা রায়-সম্পাদক, দৈনিক চাঁদনী বাজার (বগুড়া)।